খুলনা, বাংলাদেশ | ২ আষাঢ়, ১৪৩১ | ১৬ জুন, ২০২৪

Breaking News

  রাঙামাটিতে বজ্রাঘাতে ৪ জনের মৃত্যু
  রাজধানীর বনানীতে বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত
  কুমিল্লায় কাভার্ডভ্যানের পেছনে লিচুবাহী ট্রাকের ধাক্কায় নিহত ২

সাবেক সেনাপ্রধানের নিষেধাজ্ঞার জন্য সরকারকে দায়ী করলেন মির্জা ফখরুল

গেজেট ডেস্ক

বাংলাদেশের সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদকে নিষেধাজ্ঞা দিয়েছে আমেরিকা। এজন্য সরকারকে দায়ী করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার(২২মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে তিনি সরকারকে এভাবে দায়ী করেন। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ যৌথ সভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রবর্তক, আধুনিক বাংলাদেশের স্থপতি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। বাংলাদেশের রাজনীতিতে তিনি একজন ব্যক্তি ছিলেন না, শুধু প্রেসিডেন্ট ছিলেন না, তিনি ছিলেন এক অনন্য।

তিনি বলেন, জিয়াউর রহমানের নেতৃত্ব ও সঠিক সিদ্ধান্তের কারণে বাংলাদেশের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। এই ক্ষণজন্মা মানুষটি অল্প সময় রাজনীতি করতে পেরেছিলেন। এই অল্প সময়ের মধ্যে তিনি রাজনীতিতে আমূল পরিবর্তন এনেছিলেন। আমরা দৃঢ় কণ্ঠে বলতে চাই, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই গণতন্ত্রের সূচনা করেছিলেন। বাংলাদেশের গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠা করার সূচনা শুরু করেছিলেন তিনি।

সেনাবাহিনীর সাবেক প্রধান জেনারেল আজিজ আহমেদের নিষেধাজ্ঞার কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, কী লজ্জার কথা! সাবেক সেনা প্রধানকে আমেরিকা থেকে স্যাংশন দেয়া হয়েছে। এটা আমাদের জন্য জাতির জন্য কত লজ্জার! এর জন্য দায়ী কে? দায়ী সরকার। তারা সেনাবাহিনীকে অন্যায়ভাবে ব্যবহারে চেষ্টা করার কারণেই এই ঘটনা ঘটেছে। দেশের ও দেশের বাইরে মিডিয়ায় বার বার বলা হলেও এই ব্যাপারে সরকার কোনো ব্যবস্থা নেয়নি।

এ সময় উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির, খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির প্রমুখ।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!